আজকে আমি ওয়েবসাইট তৈরি করার দুইটি জনপ্রিয় মাধ্যম ওয়ার্ডপ্রেস এবং ব্লগার সাইটের জন্য অসাধারণ ডিজাইনের একটি থিম বা টেম্পলেট নিয়ে হাজির হয়েছি। যা একই রকম ডিজাইনের। অর্থাৎ একই ডিজাইনের থিম আপনি ওয়ার্ডপ্রেসেও ব্যবহার করতে পারবেন এবং একই ডিজাইনের টেম্পলেট আপনি গুগলের ব্লগার সাইটেও ব্যবহার করতে পারবেন (যার যেই মাধ্যমে সাইট খোলা আছে)। আপনারা হয়তো দেখে থাকবেন আমি এর আগে কয়েকটি ওয়ার্ডপ্রেস থিমস নিয়ে পোস্ট করেছিলাম। যেগুলো সবগুলোই অনেক সুন্দর ডিজাইনের ওয়ার্ডপ্রেস থিমস। সেগুলো না দেখে থাকলে আমার পোফাইলে গিয়ে দেখে নিতে পারেন। আর ব্লগার সাইটের টেম্পলেট নিয়ে এটাই আমার প্রথম পোস্ট। তো কথা না বাড়িয়ে চলুন নিচে থেকে ওয়ার্ডপ্রেস এবং ব্লগার সাইটের জন্য থিম বা টেম্পলেটটির ডাউনলোড লিংকসহ স্ক্রিনশটগুলো আলাদা-আলাদাভাবে দেখে নেই।
উপরে যে স্ক্রিনশটটি দেখতেছেন, এটি হলো ওয়ার্ডপ্রেস থিমটির স্ক্রিনশট। থিমটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। থিমটি আপনি সম্পূর্ণ কাস্টমাইজড করতে পারবেন। আপনার ইচ্ছেমত হিডার ইমেজসহ, কালার, সাইডবার, ফ্রুটার ইত্যাদি কাস্টমাইজড করতে পারবেন।
এইবার উপরের যে স্ক্রিনশটটি দেখতে পাচ্ছেন, সেটি হলো গুগলের ব্লগার সাইটের টেম্পলেটটির স্ক্রিনশট। কি? একইরকম ডিজাইনের না। হুম, একইরকম ডিজাইনের ওয়ার্ডপ্রেস থিম এবং ব্লগার টেম্পলেটটি। ব্লগার টেম্পলেটটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। থিমটির মত টেম্পলেটটিও আপনি কাস্টমাইজড করতে পারবেন।

তো আরকি আজকের মত এখানেই পোস্ট শেষ করলাম। যার যে সাইটে সাইট খোলা আছে, অর্থাৎ যার ওয়ার্ডপ্রেসে সাইটে খোলা আছে, সে ওয়ার্ডপ্রেস থিমটি ডাউনলোড করে নিন। আর যার গুগলের ব্লগার সাইটে সাইট খোলা আছে, সে ব্লগার টেম্পলেটটি ডাউনলোড করে নিন।

আর হ্যাঁ! আমি আমার থিম নিয়ে করা এর আগের পোস্টগুলোতে বলেছি এবং এই পোস্টটিতেও বলি, আমার কাছে কয়েকধরণের ওয়ার্ডপ্রেসের মোবাইল ফ্রেন্ডলি অসাধারণ থিমস রয়েছে। যা আপনি আর কোথাও পাবেননা। থিমসগুলোর ডিজাইন আসলেই অসাধারণ যা আপনি নিজে একবার না দেখলে বিশ্বাস করবেননা। তাই থিমসগুলো ডিজাইন দেখতে এই ব্লগসাইটে সবসময় ভিজিট করুন।

Post a Comment

  1. ভাই আপনার এই blog site এর থিম গা দেন Plz

    ReplyDelete

 
Top